বিস্তারিত

করোনা আক্রান্ত এমপি রুমাকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে

ছবি : সংগ্রহকৃত

করোনাভাইরাসে আক্রান্ত রাজবাড়ী জেলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমাকে আজ সোমবার জরুরি ভিত্তিতে রাজবাড়ী হতে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিকেলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

ইন এইড টু সিভিল পাওয়ার-এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের প্রতিশ্রুতি নিশ্চিতকল্পে বিমান বাহিনী করোনাভাইরাস প্রতিরোধে জরুরি বিমান পরিবহন এবং মেডিকেল ইভাকোয়েশন সেবা পেশাদারিত্বের সঙ্গে অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় বিমান বাহিনী প্রধানের প্রয়োজনীয় দিক নির্দেশনায় এই মেডিকেল ইভাকোয়েশন মিশন পরিচালনা করা হয়।

বিমান বাহিনীর এই মেডিকেল ইভাকোয়েশন মিশনের মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্ত রাজবাড়ী জেলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমাকে রাজবাড়ী হতে বিমান বাহিনীর একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টার যোগে জরুরি ভিত্তিতে ঢাকায় আনা হয়। পরবর্তী সময়ে তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

গত ২৮ জুলাই নমুনা পরীক্ষার জন্য দেন সালমা চৌধুরী রুমা। গতকাল রোববার সেই পরীক্ষার রিপোর্ট আসলে জানা যায় তিনি করোনাভাইরাস আক্রান্ত।

এমপি সালমা চৌধুরীর রক্তে অক্সিজেনের মাত্রা কমে যাচ্ছিলো। তাই সোমবার সকালে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় এখানকার চিকিৎসকরা তাকে ঢাকায় নিয়ে স্থানান্তরের পরামর্শ দেন।

এমপির ব্যক্তিগত সহকারী লালন আহমেদ সরদার বলেন, সালমা চৌধুরী রুমার হার্টেরও কিছু সমস্যা রয়েছে। তাকে ঢাকায় স্থানান্তরের জন্য প্রধানমন্ত্রী হেলেকপ্টার পাঠাচ্ছেন।

এ বিষয়ে রাজবাড়ী জেলার সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম বলেন, এমপি সালমা চৌধুরীর রক্তে অক্সিজেনের মাত্রা বকমে যাচ্ছে। তাই তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করা হয়েছে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক