বিস্তারিত

করোনায় ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ১০২৮

ছবি : সংগ্রহকৃত

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১২ হাজার ৩৪৮ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও ১০২৮ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট ৭ লাখ ৮৭ হাজার ৭২৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৭৫৯ জন। এ নিয়ে দেশে মোট ৭ লাখ ২৯ হাজার ৭৯৮ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪৮২টি ল্যাবে ১২ হাজার ২৩০টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ৯২০টি।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৮ লাখ ৬২ হাজার ৩৯৮ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৩ হাজার ৪০৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৬২ লাখ ৮৫ হাজার ৬৯ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৯৫ হাজার ৫০৮ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৫৯ লাখ ৭৬ হাজার ১৫৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৬ হাজার ৫২৭ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৮১ হাজার ৩৫১ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৮ হাজার ৪৩৭ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৫১ লাখ ৬৯ হাজার ৯৫১ জন। এর মধ্যে মারা গেছেন ৪৫ হাজার ৮৪০ জন।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক