বিস্তারিত

“করোনার দ্বিতীয় ওয়েভ” ঠেকাতে বিমানবন্দরে বিশেষ ব্যবস্থা

ছবি : সংগ্রহকৃত

পুরো ইউরোপ লকডাউনে গেছে। কিন্তু প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ করোনা নিয়ন্ত্রণে রেখেছে। এখন করোনার দ্বিতীয় ওয়েভ ঠেকাতে বিমানবন্দরে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। বৃহস্পতিবার বিএমএ মিলনায়তনে স্বাধীনতা চিকিৎসক পরিষদ-স্বাচিপের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তিনি একথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আমরা অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার তিন কোটি ডোজ ভ্যাকসিন আনছি। ভ্যাকসিন আনার পুরো প্রক্রিয়া শেষ। জানুয়ারির শেষের দিকে ভ্যাকসিন দেশে আসবে।

তিনি বলেন, শুরুতে করোনার চিকিৎসা পদ্ধতি জানা ছিল না। কিছুটা ঘাটতি থাকলেও এখন পরিস্থিতি ভিন্ন। চিকিৎসকরা অব্যাহতভাবে সেবা দিয়ে যাচ্ছেন।

‌মন্ত্রী বলেন, করোনায় আমেরিকা ও ভারতের তুলনায় বাংলাদেশ অনেক ভালো আছে। ৮০ ভাগ রোগী বাসায় থেকে টেলিমেডিসিনে ভালো হয়েছেন। ২ হাজার ডাক্তার ও ১৫০০ নার্স নিয়োগ দেয়া হয়েছে স্বল্প সময়ে।

জাহিদ মালেক বলেন, সরকারি প্রতিষ্ঠানের চিকিৎসক যারা মারা গেছেন এবং যারা আক্রান্ত হয়েছেন দ্রুততম সময়ে তাদের প্রণোদনা দেয়ার ব্যবস্থা হচ্ছে। তাছাড়া বেসরকারি হাসপাতালের চিকিৎসকদের বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

 

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক