বিস্তারিত

করোনাভাইরাসে নতুন আক্রান্ত ১৬৮৪, মৃত্যু ১৬ জনের

ছবি : সংগ্রহকৃত

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৫৫৯৩ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো ১৬৮৪ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট ৩ লাখ ৮২ হাজার ৯৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১৫৭৬ জন। এ নিয়ে দেশে মোট ২ লাখ ৯৭ হাজার ৪৪৯ জন করোনা থেকে সুস্থ হলো। আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ১৬ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ১৩ ও নারী ৩ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে ৪৩০৫ জন ও নারী ১২৮৮ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন ও ষাটোর্ধ্ব নয়জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে দুজন, রাজশাহী বিভাগে একজন ও খুলনা বিভাগে তিনজন রয়েছে।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ২০ হাজার ৮৭৩ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৮০ লাখ ৯০ হাজার ২৫৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭২ লাখ ৩৭ হাজার ৮২ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ১০ হাজার ৬১৭ জন।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক