বিস্তারিত

ঈদের পর এসএসসির ফল, ঘরে পেতে রেজিস্ট্রেশন চলছে

ছবি : সংগ্রহকৃত

ঈদের পর এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ২৭ ও ২৮ মে প্রকাশের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে শিক্ষা মন্ত্রণালয়। করোনাভাইরাসের কারণে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে এবার শিক্ষার্থীর ঘরে এই ফল পৌঁছানো হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব বলেন, ঈদের আগে ফলপ্রকাশের চিন্তা ছিল। কিন্তু ঘূর্ণিঝড় পরিস্থিতি ও ঈদের ছুটির কারণে সেটা সম্ভব হচ্ছে না। ঈদের পর শিক্ষার্থীরা ফল পাবে।

জানা যায়, গতকাল সোমবার থেকে প্রাক নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। নতুন ব্যবস্থায় প্রাক নিবন্ধন করা থাকলে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর মোবাইলে ফল জানিয়ে দেয়া হবে। তবে আগের মতো নির্ধারিত পদ্ধতিতেও খুদে বার্তায় ফল জানা যাবে।

প্রাক নিবন্ধনের জন্য যেকোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC Board Name ( প্রথম তিন অক্ষর) Roll Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি এসএমএসের জন্য দুই টাকা চার্জ নেয়া হবে।

সোমবার থেকে প্রাক নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। যারা এই নিবন্ধন করবে কেবল তারাই ঘরে বসে এসএমএসে ফল পাবে। সরকারিভাবে ফলপ্রকাশের সঙ্গে সঙ্গে নিবন্ধনকৃত নম্বরে স্বয়ংক্রিয়ভাবে ফল পাঠানো হবে। তবে যারা রেজিস্ট্রেশন করবে না তারাও আগের মতো নির্ধারিত পদ্ধতিতে এসএমএসে ফল জানতে পারবে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক