বিস্তারিত

এশিয়া কাপ শেষ কাটার মুস্তাফিজের , তামিম ফিরছেন একাদশে

ছবি : সংগ্রহকৃত

এশিয়া কাপ শেষ হয়ে গেছে পেসার মুস্তাফিজুর রহমানের। সাইড স্ট্রেন চোটের জন্য  এই বাঁহাতি কাটারের বদলি হিসেবে দলে ফিরেছেন পিতৃত্বকালীন ছুটিতে থাকা ওপেনার তামিম ইকবাল। খবর ইএসপিএনের।

রবিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ২৩ রানের জয়ে বড় অবদান রাখেন মুস্তাফিজ। ওই ম্যাচেই  মাংশ পেশিতে টান অনুভব করেন তিনি। ব্যথা আরও বাড়ায় সোমবার বিকেলে পরীক্ষা করাতে অ্যাপোলো হাসপাতালে নেয়া হয় তাকে। বাংলাদেশ দলের ফিজিও বায়জিদুল ইসলাম খান বিবৃতিতে জানান, সোমবার মুস্তাফিজের এমআরআই স্ক্যান করানো হয়েছে। ‘রিপোর্টে গ্রেড-১ সাইড স্ট্রেনের কথা বলা হয়েছে। আগামী ৪৮ ঘণ্টা তিনি বিশ্রামে থাকবেন। এরপর তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে। আমরা আশা করছি, সে দ্রুত সেরে উঠবে এবং বোলিং শুরু হবে।’

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে মুস্তাফিজকে নিয়ে বিন্দুমাত্র ঝুঁকি নিচ্ছে না বাংলাদেশ। সোমবার এক বিবৃতিতে এশিয়া কাপে এই তরুণের আর না খেলার ব্যাপারটি জানিয়েছে বিসিবি।

এদিকে বিসিবির অনুরোধে ছেলের মুখ দেখে সোমবারই দেশে ফিরেন তামিম। ফিরেই মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এসে অনুশীলন করেন তিনি।

প্রথম তিন ম্যাচে উদ্বোধনি জুটির হতাসার পারফরমেন্স নিয়ে বড়ই দুশ্চিন্তায় পরেছিল বিসিবি। তামিমের অনুপস্থিতিও ভালোভাবে টের পেয়েছে বাংলাদেশ। তিনি ফেরায় উদ্বোধনী জুটি নিয়ে দুর্ভাবনা কাটবে স্বাগতিকদের।

প্রথম তিন ম্যাচে চার পেসার নিয়ে খেলেছে বাংলাদেশ। মুস্তাফিজ না থাকলেও চার পেসার নিয়ে খেলতে সমস্যা হবে না বাংলাদেশের। সুযোগের অপেক্ষায় আছেন আরেক তরুণ বাঁহাতি পেসার আবু হায়দার রনি।

সংবাদের ধরন : খেলা-ধুলা নিউজ : এইচ রহমান