বিস্তারিত

হা-মীম গ্রুপের মালিকের বাড়িতে রাজউকের অভিযান

ছবি : সংগ্রহকৃত

অনুমোদনহীন নকশায় বাড়ি তৈরির অভিযোগে হা-মীম গ্রুপের মালিক ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইযের সাবেক সভাপতি এ কে আজাদের বাড়ির ভাঙার অভিযান স্থগিত করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

মঙ্গলবার (১৮ মার্চ) বিকেল ৪টার দিকে গুলশান-২ নম্বরের ৮৬ নম্বর সড়কের ১ নম্বর বাড়িতে সকাল থেকে চালানো ওই অভিযান স্থগিত করেন রাজউকের পরিচালক।

অনুমোদনহীন বাড়ি করায় আমরা এই বাড়িটি উচ্ছেদে অভিযান শুরু করি। আজকের মতো অভিযান স্থগিত করা হয়েছে। তবে বুধবার আবারও অভিযান শুরু করবেন কিনা-এমন প্রশ্নে তিনি কিছুই বলেননি।

এ কে আজাদের শ্যালক শোয়েবুল ইসলাম বলেন, রাজউক ও বাড়ির কর্তৃপক্ষের মধ্যে ভুল বোঝাবুঝির কারণে এমনটা হয়েছে।

শোয়েব জানান, বাড়িটি ১৯৬৪ সালে নির্মাণ করা হয়। দেড় কাঠা জায়গায় ভবনটি হলেও পুরো জমি ২০ কাঠার। প্রথমে এখানে একটি ইংরেজি মাধ্যম স্কুল ছিল। আজাদ সাহেবও এটি কিনেছেন প্রায় ২০ বছর আগে। এরপর থেকে তিনি এখানেই বসবাস করছেন। কিন্তু হঠাৎ করে কোনো নোটিশ ছাড়াই বাড়ি ভাঙার অভিযান শুরু করে রাজউক।

আমরা বাড়িটির নির্মাণের সময়ের পাকিস্তান আমলের একটি নকশা দেখিয়েছি। তখন তো রাজউক ছিল না। এটা একটা ভুল বোঝাবুঝির কারণে এমনটা ঘটেছে। বাড়ির ভাঙার অভিযান স্থগিত করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ বললেন শোয়েবুল ইসলাম।

অভিযানে দ্বিতলা ওই বাড়ির সামনের দেয়াল, বারান্দা ও একটি ব্যালকনিসহ বিভিন্ন অংশ ভেঙে ফেলা হয়েছে। এ সময় ঘরের ব্যবহৃত ফ্রিজ, খাটসহ আসবাবপত্র ও প্রয়োজনীয় জিনিসপত্র সামনের খোলা জায়গায় রাখা হয়।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক