বিস্তারিত

এটিএম বুথে এন্টি স্কিমিং ডিভাইস স্থাপনের নির্দেশ কেন্দ্রীয় ব্যাংকের

ছবি : সংগ্রহকৃত

bd news,bdnews,bdnews24,bdnews24 bangla,bd news 24,bangla news,bangla,bangla news paper,all bangla newspaper,bangladesh newspapers,all bangla newspaper,bangla news paper,bangladesh newspapers,all bangla newspapers,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers,bdnews,bangla news,bangla newspaper,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers

আগামী একমাসের মধ্যে বিভিন্ন তফসিলি ব্যাংকের এটিএম বুথে এন্টি স্কিমিং ডিভাইস স্থাপনের নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ বাংলাদেশ ব্যাংক। সোমবার কেন্দ্রীয় ব্যাংকের পেমেন্ট সিস্টেমস বিভাগে (ডিএসডি সার্কুলার নং ০১/২০১৬) একটি সার্কুলার জারি করেছে।

সার্কুলারে এটিএম (অটোমেটেড টেলার মেশিন) লেনদেন নিরাপদ ও ঝুঁকি মোকাবেলায় প্রয়োজনীয় পদক্ষেপ নিতে দেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক/ প্রধান নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে। সম্প্রতি কয়েকটি এটিএম বুথে কার্ড স্কিমিং ও পিন ক্যাপচার ডিভাইস স্থাপন করে গ্রাহকের কার্ডের তথ্য ও পিন নম্বর সংগ্রহ করে জালিয়াতি করে টাকা উত্তোলনের ঘটনা ঘটেছে। এরপরই জালিয়াতি রোধে এ ধরনের নির্দেশনা দিল কেন্দ্রীয় ব্যাংক।