বিস্তারিত

এক যুগ পর বিটিভির নাটকে মোশাররফ করিম

ছবি : সংগ্রহকৃত

জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম এক যুগ পর বাংলাদেশ টেলিভিশনের নাটকে অভিনয় করলেন। ক্যারিয়ারের শুরুর দিকে এই অভিনেতা বিটিভির একটি নাটকে অভিনয় করেন। এরপর তাকে আর কোনো নাটকে দেখা যায়নি।

এদিকে চলতি বছরের এপ্রিলে বিটিভির তালিকাভুক্ত শিল্পী হিসেবে নাম লেখান এই অভিনেতা। তালিকাভুক্ত হওয়ার পর মঙ্গলবার প্রথমবারের মতো বিটিভির প্রযোজিত ‘পেনড্রাইভ’ শিরোনামের একটি নাটকে অভিনয় করলেন তিনি। বিটিভিতে তার অভিনীত দ্বিতীয় নাটক এটি। নাটকটি লিখেছেন নাট্যকার মাসুম শাহরিয়ার। এতে একজন দুর্নীতিবাজ এক কর্মকর্তার চরিত্রে অভিনয় করছেন মোশাররফ।

এদিকে গেল ঈদে বিভিন্ন টিভি চ্যানেলে এই অভিনেতাকে দেখা গেছে ১৩টি নাটকে। এরমধ্যে তার অভিনীত মাবরুর রশিদ বান্নাহর ‘ব্যঞ্জনবর্ণ’ নাটকটি দারুণ প্রশংসিত হয় বলে জানান তিনি। মাত্র এক সপ্তাহে প্রায় ১০ লাখ মানুষ ইউটিউব থেকে কাজটি উপভোগ করছেন।

কে এম মোশাররফ করিম একুশ শতাব্দীর প্রথম দশকে টেলিভিশনের পর্দায় ব্যতিক্রমী ও শক্তিশালী অভিনয়শিল্পী হিসাবে আবির্ভূত হন। তার অভিনীত প্রথম নাটক “অতিথি”। তিনি বাংলা চলচ্চিত্রেও অভিনয় করেছেন। তার প্রথম অভিনীত চলচ্চিত্র জয়যাত্রা। পরবর্তীতে তিনি রূপকথার গল্প (২০০৬), দারুচিনি দ্বীপ (২০০৭), থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার (২০০৯), প্রজাপতি (২০১১), টেলিভিশন (২০১৩), জালালের গল্প (২০১৫), এবং অজ্ঞাতনামা (২০১৬), কমলা রকেট (২০১৮) চলচ্চিত্রে অভিনয় করেন।

মোশাররফ করিম ১৯৭১ সালের ২২ আগস্ট বাংলাদেশের ঢাকায় জন্মগ্রহণ করেন। তার পৈতৃক বাড়ি বরিশালে। ১৯৮৬ সালে মাধ্যমিক পাশ করেন। তখন থেকে তার অভিনয়ের প্রতি ভালবাসা অন্য মাত্রা নেয় ও তিনি তারিক আনাম খান-এর নাট্যকেন্দ্র মঞ্চদলে যোগদান করেন। তিনি এখনও এই নাট্যদলের সদস্য।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক