বিস্তারিত

উয়েফার বর্ষসেরা ফুটবলার ‘মদ্রিচ’

ছবি : সংগ্রহকৃত

উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন লুকা মদ্রিচ। বর্ষসেরা ফুটবলারের এই জয় মদ্রিচের জন্য প্রথম। ক্রিস্টিয়ানো রোনালদো ও মোহামেদ সালাহকে পেছনে ফেলে মদ্রিচ প্রথমবারের মতো উয়েফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলো।

বৃহস্পতিবার রাতে মোনাকোয় চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে ইউরোপের সেরা খেলোয়াড় হিসেবে ক্রোয়াট মিডফিল্ডারের নাম ঘোষণা করা হয়। উয়েফার অঞ্চলগুলোতে ক্লাবগুলোর হয়ে খেলা ফুটবলারদের মধ্য থেকে ঘরোয়া, মহাদেশীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় পারফরম্যান্স বিচার করে নির্বাচন করা হয় বিজয়ীকে।

ইতিহাসের প্রথম ক্লাব হিসেবে রিয়ালের টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান ছিল মদ্রিচের। মাদ্রিদের ক্লাবটির হয়ে গত মৌসুমে উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ শিরোপাও জিতেন তিনি।

আর রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলতে বড় অবদান রাখেন মদ্রিচ। জিতেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার ‘গোল্ডেন বল’।

এই পুরস্কারটি সর্বোচ্চ তিনবার জিতেছেন রোনালদো। দ্বিতীয় সর্বোচ্চ দুইবার জিতেছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। একবার করে জিতেছেন আন্দ্রেস ইনিয়েস্তা ও ফ্রাঙ্ক রিবেরি।

সংবাদের ধরন : খেলা-ধুলা নিউজ : নিউজ ডেস্ক