বিস্তারিত

ঈশিতাকে জন্মদিনের শুভেচ্ছা

ছবি : সংগ্রহকৃত

জনপ্রিয় অভিনেত্রী রুমানা রশীদ ঈশিতার জন্মদিন আজ। ১৯৮৫ সালের ২২ আগস্ট তিনি জন্মগ্রহণ করেন। বাংলাদেশ টেলিভিশনের প্রতিভা অন্বেষণমূলক আয়োজন ‘নতুন কুঁড়ি’তে চ্যাম্পিয়ন হওয়া শিশুশিল্পী তিনি। ওই সময়েই তারকাখ্যাতি পান। তাকে কেন্দ্র করে নির্মিত হয় নাটক। বড় হয়েও জনপ্রিয়তা ধরে রাখেন এই তারকা।

জন্মদিনের প্রথম প্রহর থেকে সহকর্মীদের শুভেচ্ছায় সিক্ত ঈশিতা। অনেকেই সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে লিখেছেন বিশেষ কথা।

‘পাতা ঝরার দিন’ নাটকের একটি ছবি যুক্ত করে ফেইসবুকে নির্মাতা রেদওয়ান রনি লিখেছেন, ‘একজন অসাধারণ সুন্দর মনের গুণী মানুষের জন্মদিন আজ। শুভ জন্মদিন একজন মায়াবতী রুমানা রশীদ ঈশিতা। জীবন সুন্দর হোক।’

অভিনেত্রী তানভীন সুইটি লিখেছেন, শুভ জন্মদিন অসাধারণ অভিনেত্রী আমাদের ঈশিতা, আমি মুগ্ধ হয়ে দেখি তোমার অভিনয়, আরও অনেক দেখতে চাই অভিনয়ে। অসাধারণ মনের একজন মানুষ। ঈশিতা তোমার জীবন অনেক সুন্দর এবং আনন্দময় হোক।

উল্লেখ্য, ঈশিতার প্রথম অভিনীত নাটক ছিল ইমদাদুল হক মিলনের রচনায় ও ফখরুল আবেদীনের পরিচালনায় ‘দু’জনে’। এই নাটকে তিনি আফজাল হোসেন ও শান্ত ইসলামের মেয়ের চরিত্রে অভিনয় করেন।

তিনি ২০০৪ সালে স্নাতক এবং পরে এমবিএ সম্পন্ন করেছেন। ২০০৭-এ ঈশিতা টেলিভিশন চ্যানেল আই এর মার্কেটিং এক্সিকিউটিভ হিসেবে যোগদান করেন।

এরপর বড় হয়ে শহীদুল হক খানের ‘তিথি’ নাটকের তিথি চরিত্রের মধ্যদিয়ে নায়িকা হিসেবে যাত্রা শুরু করেন তিনি। ঈশিতা শুধু অভিনয়ে নয়, পরিচালনাতেও নিজের মুন্সিয়ানা ফুটিয়ে তুলেছেন। তার প্রথম পরিচালিত নাটক ‘এক নিঝুম অরণ্যে’। পাশাপাশি গায়িকা হিসেবেও সুনাম কুঁড়িয়েছেন ঈশি। প্রকাশ করেছেন নিজের লেখা বই।

ঈশিতার অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি নাটকের মধ্যে রয়েছে- ‘আপনাঘর’, ‘চক্রবলয়’, ‘দেখা’, ‘সাদাপাতায় কালো দাগ’, ‘দুজনে’, ‘তিথি’, ‘থাকা না থাকার মাঝখানে’, ‘কাগজের গল্প’ ইত্যাদি।

সর্বশেষ ঈদুল আজহায় ‘কেন?’ ও ‘ইতি, মা’ শিরোনামের দুটি নাটকে অভিনয় করে বেশ সাড়া পেয়েছেন ঈশিতা।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক