বিস্তারিত

ইয়েমেনের নতুন সরকার বিমানবন্দরে হামলার শিকার

ছবি : সংগ্রহকৃত

বিদেশে শপথ নিয়ে দেশে ফেরা মাত্রই হামলার শিকার হয়েছে সৌদি আরবের সমর্থনপুষ্ট ইয়েমেনের নতুন সরকার। বুধবার দেশটির প্রধানমন্ত্রী মইন আব্দুল মালিক সহ নতুন মন্ত্রিসভার সদস্যরা আদেন বিমানবন্দরে নামতেই ব্যাপক গোলাগুলি ও একাধিক শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটে। বুধবার দেশটির প্রধানমন্ত্রী মইন আব্দুল মালিক সাইদসহ নতুন মন্ত্রিসভার সদস্যরা আদেন বিমানবন্দরে নামতেই একাধিক শক্তিশালী বিস্ফোরণ ও ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটে। খবর বিবিসির।

এদিকে আন্তর্জাতিক একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, বিস্ফোরণগুলো বেশ শক্তিশালী ছিল। এতে ঠিক কতজন হতাহত হয়েছেন, তা এখনো নিশ্চিত নয়। তবে নিরাপত্তা বাহিনীর বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, হামলায় অন্তত পাঁচজন প্রাণ হারিয়েছে এবং আহত হয়েছে ২৪জন। হামলার পরপরই নতুন মন্ত্রিসভার সদস্যদের প্রেসিডেন্সিয়াল প্যালেসে সরিয়ে নেওয়া হয়েছে। তাঁরা সবাই অক্ষত রয়েছেন।

দক্ষিণাঞ্চলীয় বিদ্রোহীদের সঙ্গে সমঝোতার ভিত্তিতে গত ১৮ ডিসেম্বর গঠিত হয়েছে ইয়েমেনের নতুন সরকার। সম্প্রতি সৌদি আরবে গিয়ে শপথ নিয়েছেন এ সরকারের কয়েক ডজন মানুষ মন্ত্রী। সেখানে গত শনিবার তাঁদের শপথ পড়িয়েছেন ইয়েমেনি প্রেসিডেন্ট আবেদরাব্বো মনসুর হাদি। আদেন বিমানবন্দরের এই বিস্ফোরণের জন্য হুতি বিদ্রোহীদের দায়ি করেছেন দেশটির তথ্যমন্ত্রী।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক