বিস্তারিত

ইরানে সরকার সমর্থকরা এবার মাঠে নামল

ছবি : সংগ্রহকৃত

bd news,bdnews,bdnews24,bdnews24 bangla,bd news 24,bangla news,bangla,bangla news paper,all bangla newspaper,bangladesh newspapers,all bangla newspaper,bangla news paper,bangladesh newspapers,all bangla newspapers,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers,bdnews,bangla news,bangla newspaper,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bangla news today,bd news paper,all bangla news paper,bangladeshi newspaper,all bangla newspaper,all bangla newspapers

টানা ছয় দিন সরকারবিরোধী বিক্ষোভের মধ্যেই এবার মাঠে নামল হাজার হাজার সরকার-সমর্থক।

সেই সমাবেশ থেকে ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ডের প্রধান জেনারেল মোহাম্মদ আলি জাফারি ঘোষণা দিয়েছেন, অস্থিরতার এখানেই শেষ। আজ আমরা এখানে ঘোষণা করছি, দেশদ্রোহিতার এখানেই শেষ।

গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই বিক্ষোভে এখন পর্যন্ত ২২ জনের প্রাণহানির। এ ছাড়া গ্রেপ্তার করা হয়েছে ৫৩০ জনকে। যাদের মধ্যে সাড়ে ৪০০ জনকে গ্রেপ্তার করা হয়েছে রাজধানী তেহরান ও পাশের আরেক শহর থেকে।

বুধবার সকালে ইরানের রাজধানী তেহরানসহ অন্তত ১০টি শহরে নেমে আসে সরকার-সমর্থকরা। সমর্থকদের হাতে ছিল দেশটির সর্বোচ্চ ধর্মীয় নেতা ও সরকারপ্রধানের ছবি। তাদের ইসলামী বিপ্লবের পক্ষে স্লোগান দিতে এক ভিডিওতে দেখা যায়।

রেভল্যুশনারি গার্ডের প্রধান জেনারেল মোহাম্মদ আলি জাফারি সরকারবিরোধী বিক্ষোভকারীদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ‘বিক্ষোভকারীদের একটি বড় অংশই দেশদ্রোহিতার সঙ্গে যুক্ত। তারা প্রতিবিপ্লবীদের কাছ থেকে প্রশিক্ষণ নিয়েছে। এর মধ্যে অনেককে গ্রেপ্তার করা হয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

 

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক