বিস্তারিত

ইউপি নির্বাচনে প্রার্থী মনোনয়নে বিএনপির তৃণমূল কমিটি

ছবি : সংগ্রহকৃত

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী বাছাইয়ের জন্য উপজেলায় ৫ সদস্যের কমিটি গঠন করেছে বিএনপি। এই কমিটির সুপারিশের ভিত্তিতে প্রার্থী মনোনয়ন দেওয়া হবে। শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিএনপি দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের পক্ষ থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চেয়ারম্যান প্রার্থী মনোনয়নের ক্ষেত্রে উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ইউনিয়ন বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদককে দায়িত্ব দেওয়া হয়েছে।

এই পাঁচ সদস্যের কমিটি যৌথভাবে বিএনপি দলীয় চেয়ারম্যান প্রার্থীর নাম অনুমোদনের জন্য সুপারিশ করবেন।

আহহ্বায়ক কমিটির ক্ষেত্রে উপজেলা বিএনপির আহ্বায়ক, সদস্য সচিব অথবা সদস্য সচিব না থাকলে ১ নং যুগ্ম আহ্বায়ক এবং ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির ক্ষেত্রে আহ্বায়ক, সদস্য সচিব অথবা সদস্য সচিব না থাকলে ১ নং যুগ্ম আহ্বায়ক ও ২ নং যুগ্ম আহ্বায়ক অনুরূপ যৌথভাবে এই ০৫ (পাঁচ) জন দলীয় চেয়ারম্যান প্রার্থীর জন্য সুপারিশ করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কমিটি চেয়ারম্যান প্রার্থীর নির্ভূল পূর্ণ নাম এবং ভোটার আইডি নম্বর (ভোটার তালিকা থেকে সংগৃহীত) জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদককে সরবরাহ করবেন।

প্রার্থীদের তথ্য মনোনয়নপত্র জমা দেওয়ার ৭দিন আগে বিএনপির কেন্দ্রীয় দফতরে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : স্টাফ রিপোর্টার