বিস্তারিত

ইউনাইটেড হাসপাতালের মৃত্যুর ঘটনায় ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট

ছবি : সংগ্রহকৃত

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আগুনে পাঁচ জনের মৃত্যুর ঘটনায় ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট। আগামী ১৪ জুনের মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষকে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে। একইসঙ্গে এ ঘটনায় পুলিশের আইজিপি, ফায়ার বিগ্রেড কর্তৃপক্ষ ও রাজউককে পৃথক পৃথক প্রতিবেদন দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (২ জুন) বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মুনতাসির উদ্দিন আহমেদ ও অ্যাডভোকেট নিয়াজ মাহাবুব। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

এর আগে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এসি বিস্ফোরণের আগুনে পাঁচ জনের মৃত্যুর ঘটনায় সোমবার (১ জুন) আইনজীবী পরিবারের,সুপ্রিম কোর্টের আইনজীবী নিয়াজ মো: মাহাবুব ও ব্যারিস্টার সাহিদা সুলতান শীলা জনস্বার্থে এ রিট দায়ের করেন। রিট আবেদনকারীদের আইনজীবী ব্যারিস্টার মুনতাসীর উদ্দিন আহমেদ বলেন, আজ বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি শেষে মহামান্য বিচারপতি এম.ইনায়েতুর রহিম ইউনাইটেড হাসপাতাল, ফায়ারসাভিস, আইজিপি ও রাজউক কতিপক্ষ কে আগামী ১৪ তারিখের মধ্যে মহামান‍্য হাইকোর্টে রিপোর্ট প্রদান করার জন‍্য আদেশ প্রদান করেছেন। জনসাথে করা এই মামলাটিতে প্রত্যেক ক্ষতিগ্রস্ত পরিবার আইনজীবীর মাধ্যমে পক্ষ হতে পারবেন।

গত ২৭ মে রাতে রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে এসি বিস্ফোরণের আগুনে পাঁচ জনের মৃত্যু হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে পাঁচটি মরদেহ উদ্ধার করা হয়। মৃতদের মধ্যে চারজন পুরুষ এবং একজন নারী।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক