বিস্তারিত

“ইউনাইটেডের” চেয়ারম্যান-এমডি-সিইও’র দেশত্যাগে নিষেধাজ্ঞা

ছবি : সংগ্রহকৃত

অবহেলা ও গাফিলতির অভিযোগে ইউনাইটেড হাসপাতালের শীর্ষ চার কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ। এ ঘটনায় দায়েরকৃত মামলা তদন্তের স্বার্থে তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞার কথা জানিয়ে ইমিগ্রেশন বিভাগকে চিঠি দিয়েছে পুলিশ।

এরা হলেন ইউনাইটেড হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজা, ম্যানেজিং ডিরেক্টর (এমডি) ফরিদুর রহমান খান, চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) মোহাম্মদ ফাইজুর রহমান এবং ডিরেক্টর ও চিফ (ক্লিনিক্যাল গভার্নেন্স) ডা. আবু সাঈদ এম রহমান।

বুধবার সন্ধ্যায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য হাসপাতাল ভবনের বাইরের চত্বরে তাবু টানিয়ে অস্থায়ী ইউনিট চালু করেছিল ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ। ওই ইউনিটে গত ২৭শে মে রাতে অগ্নিকাণ্ড হলে পাঁচ রোগীর মৃত্যু হয়।

নিহতরা হলেন- মাহবুব এলাহী চৌধুরী (৫৭), মনির হোসেন (৭৫), ভেরন অ্যান্থনি পল (৭৪), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৫০)।

এ ঘটনায় গাফিলতি ও অবহেলার অভিযোগ এনে ৩রা জুন মৃত ভারনন অ্যান্থনীর জামাতা রোনাল্ড মিকি গোমেজ বাদী হয়ে গুলশান থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তে নেমে এ ঘটনায় কর্তৃপক্ষের চরম অবহেলা ও গাফিলতির প্রমাণ পায় পুলিশ ও ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি।

সংবাদের ধরন : বাংলাদেশ নিউজ : নিউজ ডেস্ক