বিস্তারিত

আ.লীগ সভাপতি সহ ৭ জনের নামে মামলা

ছবি : সংগ্রহকৃত

সিলেটের কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জে পাথর কোয়ারিতে গর্ত ধসে পাঁচ শ্রমিক নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

গতকাল সোমবার রাতে নিহত পাথর শ্রমিক আতাবুরের ছেলে নাছির মিয়া বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলী আমজাদ হোসেনসহ সাতজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো পাঁচ/ছয়জনকে আসামি করা হয়েছে।

কোম্পানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) দিলীপ কান্ত নাথ জানান, ঘটনার পরপর আটক কোয়ারির লেবার সর্দার আবদুর রউফকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এ ছাড়া অভিযুক্ত আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

পাঁচ শ্রমিক নিহতের ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে তিন সদস্যের ও পুলিশ প্রশাসনের উদ্যোগে দুই সদস্যের কমিটি গঠন করা হয়।

এ ছাড়া জেলা প্রশাসনের কমিটিতে অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ) মোহাম্মদ আবদুল্লাহকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও এডিসি মো. আশরাফুল আলমকে রাখা হয়েছে। এই তদন্ত কমিটিকেও সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন এডিসি (রেভিনিউ) মোহাম্মদ আবদুল্লাহ।

গত রোববার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ভোলাগঞ্জের হাজিরডেগনা এলাকার সীমান্ত এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর গতকাল সোমবার বিকেল পর্যন্ত পাঁচটি লাশ উদ্ধার করেছে পুলিশ।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক