বিস্তারিত

আহসানউল্লাহ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ

ছবি : সংগ্রহকৃত

আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. কাজী শরিফুল আলম শিক্ষার্থীদের তুমুল আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন। আজ বৃহস্পতিবার (৩১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে এক নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

পরবর্তী উপাচার্য নিয়োগ না দেয়া পর্যন্ত এ পদে ভারপ্রাপ্ত হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ট্রেজারার অধ্যাপক মো. আমানউল্লাহ দায়িত্ব পালন করবেন।

গত তিন দিন ধরে আন্দোলন চলছে বেসরকারি এই বিশ্ববিদ্যালয়ে। শিক্ষার্থীদের অভিযোগ, রাষ্ট্রপতির অনুমোদন ছাড়া উপাচার্য নিযুক্ত ছিল এ বিশ্ববিদ্যালয়ে। এজন্য গত ২৭ অক্টোবর ১১ তম সমাবর্তনের সব আয়োজন করেও সরকার পক্ষের সাড়া না পেয়ে সমাবর্তন স্থগিত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ছাত্র-ছাত্রীদের অভিযোগ নামে বিশ্ববিদ্যালয় হলেও এখানে উন্মুক্ত বিদ্যাচর্চার সুযোগ নেই। কো-কারিকুলার অ্যাকটিভিটি নেই, সাংস্কৃতিক চর্চা নেই। শিক্ষার্থীরা একটা উদ্যোগ নিলে সেখানে প্রশাসনের কোনও সহায়তা পাওয়া যায় না।

দাবিগুলোর মধ্যে আরও রয়েছে সম্প্রতি চাকরিচ্যুত ১০ শিক্ষককে স্বপদে বহাল, ক্লিয়ারেন্স ফি বাতিল করা, শিক্ষার্থীদের থেকে নেয়া অর্থের পুরো হিসাব প্রকাশ এবং অরাজনৈতিক ছাত্র সংগঠনসহ সাংস্কৃতিক ক্লাব ও অ্যালামনাই অ্যাসোসিয়ে়শন গঠনের অনুমতি দেয়া।

এসকল দাবি মানা না পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান শিক্ষার্থীরা।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক