বিস্তারিত

আল-আকসা মসজিদের ইমামকে নিয়ে গেল ইসরায়েলি বাহিনী

ছবি : সংগ্রহকৃত

আল-আকসা মসজিদের গ্র্যান্ড খতিব ও ইমাম শায়খ ইকরামা সাইদ সাবরিকে গ্রেফতার করেছে ইহুদিবাদী ইসরাইলি বাহিনী।শুক্রবার জেরুজালেমে তার বাসভবনে ইসরাইলি গোয়েন্দা বাহিনী মোসাদের সদস্যরা হানা দিয়ে তাকে আটক করে।

শায়খ ইকরামার পরিবারের এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে আনাদোলু এজেন্সিকে জানিয়েছেন, ইসরাইলের গোয়েন্দা সংস্থার একটি ইউনিট গ্র্যান্ড ইমামের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে নিয়ে যায়। শায়খ ইকরামাকে পশ্চিম জেরুজালেমের আল-কাশলা থানায় জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়েছে।

এর আগে গত ১৭ জানুয়ারি মসজিদে আকসার জুমার খুতবায় দখলদারিত্বের বিষয়ে কথা বলায় শায়খ ইকরিমা সাবেরিকে এক সপ্তাহের জন্য সাময়িক বরখাস্ত করা হয়েছিল।

ইমাম শায়খ ইকরামা সাইদ সাবরি

এদিকে আল-আকসা মসজিদের গ্র্যান্ড খতিবকে আটকের তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। সংগঠনটির রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, খতিব ইকরামা সাবরিকে আটকের মাধ্যমে পবিত্র আল-আকসা মসজিদে প্রবেশ ও এবাদতের অধিকার লঙ্ঘন করা হয়েছে। মুসলমানদের এ অধিকারের ওপর আঘাত হানা হয়েছে।

তিনি বলেন, এই পদক্ষেপের মাধ্যমে আল-আকসা মসজিদকে মুসল্লি-শূন্য করারও চেষ্টা চলছে। মুসল্লি-শূন্য করার ষড়যন্ত্র দীর্ঘ দিন ধরে চলছে বলে তিনি জানান। এছাড়া দখলদার ইসরাইল করোনাভাইরাসকে অজুহাত করে বায়তুল মুকাদ্দাসকে নিয়ে আরও নানা ষড়যন্ত্র চালাচ্ছে বলে উল্লেখ করেন ইসমাইল হানিয়া। তিনি বলেন, এসব ষড়যন্ত্র কখনোই বাস্তবায়ন হতে দেয়া হবে না।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : নিউজ ডেস্ক