বিস্তারিত

আরও আনন্দ স্কুল হবে

ছবি : সংগ্রহকৃত

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বলেছেন, আনন্দ স্কুলের মাধ্যমে সুবিধা বঞ্চিতদের পড়াশুনার সুযোগ করে দেওয়া হচ্ছে। প্রয়োজনে আরও আনন্দ স্কুল প্রতিষ্ঠা করা হবে।
শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে কমলগঞ্জ উপজেলা অডিটরিয়ামে রস্ক-২ প্রকল্পের প্রি-ভোকেশনাল স্কিলস প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিশ্বব্যাংকের অর্থায়নে রিচিং আউট অব স্কুল চিলড্রেন (রস্ক) প্রকল্পের আওতায় ঝরে পড়া ও সুযোগ বঞ্চিতদের পড়াশুনার সুযোগ করে দেওয়া হচ্ছে। এসব শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিয়ে চাকরির সুযোগও করে দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের টাকায় পদ্মা সেতুর কাজ করছেন। ২০১৮ সালের মধ্যে পদ্মা সেতু নির্মিত হবে। না হলে আওয়ামী লীগ আর ভোটের বাজারে আসবে না।

মৌলভীবাজারের জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে সনদ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- রস্কের প্রকল্প পরিচালক (অতিরিক্ত সচিব) ড. মিজানুর রহমান, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ শাহাজালাল, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (সিলেট বিভাগ) তাহমিনা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুকুর রহমান সিকদার, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোসাদ্দেক আহমেদ মানিক, উপজেলা ভাইস চেয়ারম্যান সিদ্দীক আলী, কমলগঞ্জ পৌরসভার মেয়র জুয়েল আহমেদ প্রমুখ।

সংবাদের ধরন : শিক্ষা নিউজ : স্টাফ রিপোর্টার