বিস্তারিত

আমজাদ হোসেন লাইফ সাপোর্টে, হাসপাতালে শিল্পীরা

ছবি : সংগ্রহকৃত

দেশবরেণ্য অভিনেতা ও নির্মাতা আমজাদ হোসেন লাইফ সাপোর্টে আছেন। তাঁকে দেখতে হাসপাতালে ভিড় করছেন তারকা শিল্পীরা। হাসপাতালে তাঁর খবর নিতে যান চিত্রনায়িকা সুচন্দা, ববিতা ও চম্পা।

চম্পা বলেন, “আপা (ববিতা) এত দিন কানাডায় ছেলের সঙ্গে ছিলেন। সেখান থেকে ফিরেই আমজাদ ভাইয়ের খবর নিয়েছেন। গত সোমবার রাতে আপা দেশে ফেরেন। তারপর আমরা বুধবারে একসঙ্গে তিন বোন আমজাদ ভাইকে দেখতে যাই। আমজাদ ভাইয়ের একটি ছবিতে আমি কাজ করেছিলাম। ‘গোলাপী এখন ঢাকায়’ ছবিতে কাজের অভিজ্ঞতা আমার সারাজীবনের পাথেয় হয়ে ছিল, থাকবে। আমি মনে করি, তিনি যদি চলচ্চিত্র নির্মাণ চালিয়ে যেতেন, তাহলে আমরা আরো কিছু ছবি নিয়ে গর্ব করতে পারতাম।”

ববিতা বলেন, ‘আমি সোমবার গভীর রাতে ঢাকায় ফিরেছি। প্লেনে ওঠার সময়ই আমজাদ ভাইয়ের খবর শুনি। তখন থেকেই মনটা খারাপ হয়ে আছে। আসলে আমজাদ হোসেন তো আমাদের দেশে একটাই। আপনারা সবাই তাঁর জন্য দোয়া করবেন। আল্লাহ যেন আমাদের কাছে উনাকে ফিরিয়ে দেন।’

সুচন্দা বলেন, ‘আমরা জীবনদশায় মানুষকে মূল্য দিতে চাই না। ঠিক তেমনি আমজাদ ভাইও তাঁর সঠিক মূল্যায়নটা পাননি। মানুষ বেঁচে থাকে তার কাজ দিয়ে, আমি বিশ্বাস করি নিজের কাজের জন্য হাজার বছর বেঁচে থাকবেন আমাদের আমজাদ ভাই। আপনারা উনার জন্য সবাই দোয়া করবেন।’

দেশবরেণ্য অভিনেতা ও নির্মাতা আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন আমজাদ হোসেনের দুই ছেলে সোহেল আরমান ও সাজ্জাদ হোসেন দোদুল। তাঁদের সঙ্গে ছিলেন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক।

গত ১৮ নভেম্বর রোববার সকাল ৯টার দিকে আমজাদ হোসেনের স্ত্রী সুরাইয়া আক্তার তাঁকে (আমজাদ হোসেন) বিছানার নিচে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখেন। কখন তিনি অচেতন হয়েছেন, তা আঁচ করতে পারেননি সুরাইয়া আক্তার। এরপর সকাল ১০টার দিকে তাঁকে ইমপালস্ হাসপাতালে ভর্তি করা হয়। এখন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন তিনি। তাঁর অবস্থা আশঙ্কাজনক। চিকিৎসকেরা জানিয়েছেন গত রোববার মস্তিষ্কে রক্তক্ষরণ হয় আমজাদ হোসেনের।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক