বিস্তারিত

আফগানিস্তানে দুই ব্র্যাক কর্মকর্তা অপহৃত

bd news 24 ছবি : সংগ্রহকৃত

আফগানিস্তানে কর্মরত বেসরকারি সংস্থা ব্র্যাকের দুই কর্মকর্তাকে অস্ত্রের মুখে জঙ্গিরা অপহরণ করেছে বলে খবর পাওয়া গেছে। আফগানিস্তানে ব্র্যাকের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মো. আনোয়ার হোসেন জানান, গত বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে কুন্দুজ এলাকায় এ ঘটনা ঘটে। অপহৃত দুই বাংলাদেশি হলেন-প্রধান প্রকৌশলী হাজী শওকত হোসেন (৫০) এবং প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম (৩৭)। দু’জনেরই বাড়ি পাবনা জেলায়।

আনোয়ার হোসেন বলেন, আমরা ইতোমধ্যে স্থানীয় পুলিশ ও ইন্টেরিওর মিনিস্ট্রিকে জানিয়েছি। তারা কিছু স্টেপস নিয়েছে। ঐ গাড়ির ড্রাইভার এবং আরো একজন আফগান ছিল। তাদের গ্রেফতার করা হয়েছে। তবে এর সাথে তালেবান জঙ্গিরা জড়িত কি না-সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য পাওয়া যায়নি। ঢাকায় ব্র্যাকের কমিউনিকেশনস লিড রনি মির্জা বলেন, কুন্দুজে ফিল্ড ভিজিট শেষে ফেরার পথে শওকত ও সিরাজুল অপহৃত হন বলে আমরা খবর পেয়েছি। কাবুল থেকে ব্র্যাকের একটি প্রতিনিধি দল কুন্দুজে যাচ্ছে। তারা বিষয়টি তদারক করবেন।

এদিকে, সিরাজুলের চাচাতো ভাই আনসার ও ভিডিপি ব্যাংকের পরিচালক আব্দুল খালেক জানান, বৃহস্পতিবার বিকেলে আফগানিস্তানের কুন্ডু এলাকা থেকে প্রাইভেটকারে বাগলান শহরে যাচ্ছিলেন। এ সময় বন্দুকধারীরা তাদের গাড়ির গতিরোধ করে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। তাদের উদ্ধারে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছেন তিনি।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : স্টাফ রিপোর্টার