বিস্তারিত

আগামী মাসে মন্ত্রীসভার পুনর্বিন্যাস করতে পারেন মোদী

bdnews,bd news,bangla news,bangla newspaper ,bangla news paper,bangla news 24,banglanews,bd news 24,bd news paper,all bangla news paper,all bangla newspaper ছবি : সংগ্রহকৃত

ভারতে আগামী মাসে মন্ত্রীসভার পুনর্বিন্যাস হতে পারে। ধারণা করা হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্ত্রীসভায় পরিবর্তন আনবেন। আগামী মে মাসে চলতি বাজেট অধিবেশন শেষ হবে। একইভাবে দলেও নেতৃত্বের পুনর্বিন্যাস করতে পারেন সভাপতি অমিত শাহ।
সরকার এবং দলে ১০ মে থেকে ৩০ মে’র মধ্যে এই পুনর্বিন্যাস হতে পারে বলে বিজেপি’র একটি সূত্র জানিয়েছে। ২৬ মে মোদী সরকারের দুই বছর পূর্ণ হবে। পুনর্বিন্যাস হলে কিছু নতুন মন্ত্রী যোগ হতে পারেন, আবার অদক্ষ মন্ত্রীরা বাদও পড়তে পারেন। সূত্র জানিয়েছে, সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী নাজমা হেপতুল্লাহ এবং ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ বিষয়ক মন্ত্রী কালরাজ মিশ্র তাদের ৭৫ বছর বয়স হওয়ার কারণে মন্ত্রীসভা থেকে বিদায় নিতে পারেন।
প্রধানমন্ত্রী মোদীর মন্ত্রীসভায় বর্তমানে ৭০ জন (৮১ জন থাকতে পারে) মন্ত্রী আছেন। তবে মন্ত্রীসভায় কি ধরনের পরিবর্তন আসবে তা নির্ভর করবে ১৯ মে বিধানসভার নির্বাচনী ফলাফলের ওপর। কেন্দ্র ছাড়াও পাঞ্জাব, উত্তরপ্রদেশ এবং কর্ণাটকের বিজেপি সরকারের মন্ত্রীসভায়ও পরিবর্তন আসতে পারে বলে দলীয়সূত্রে জানা গেছে।

সংবাদের ধরন : আন্তর্জাতিক নিউজ : স্টাফ রিপোর্টার