বিস্তারিত

আইরিশদের আট উইকেটে হারিয়ে সিরিজ জিতল বাংলাদেশ ইমার্জিং দল

ছবি : সংগ্রহকৃত

দারুণ বোলিংয়ে আয়ারল্যান্ডের ‘এ’ দলকে অল্পতেই গুটিয়ে দিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। ব্যাট হাতে বাকি কাজ সেরেছেন মাহমুদুল হাসান ও তৌহিদ হৃদয়। দুই বিভাগের কল্যাণে সিরিজের চতুর্থ ওয়ানডেতে আইরিশদের আট উইকেটে হারিয়ে সিরিজ জিতল বাংলাদেশ ইমার্জিং দল।

এই জয়ের মাধ্যমে পাঁচ ম্যাচের সিরিজে এক ম্যাচ হাতে রেখেই জিতল বাংলাদেশ। সিরিজে এই মুহূর্তে ৩-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিকেরা। এর মধ্যে একটি ম্যাচ করোনা ইস্যুতে বাতিল হয়ে যায়।

আজ শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ৪৬.২ ওভারে ১৮২ রানে থামে আয়ারল্যান্ড। অতিথিদের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেছেন অ্যাডায়ার। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান এসেছে প্রিটোরিয়াসের ব্যাট থেকে।

বাংলাদেশের হয়ে বল হাতে চারটি উইকেট নিয়েছেন সুমন খান। দুটি করে নিয়েছেন মুকিদুল ইসলাম মুগ্ধ, রাকিবুল হাসান ও সাইফ হাসান।

জবাব দিতে নেমে ব্যাটিংয়ের শুরু থেকেই দারুণ করে বাংলাদেশ। ওপেনিংয়ে নেমে ৮০ রানে অপরাজিত থাকেন মাহমুদুল। ১৩৫ বলে তাঁর ইনিংসে ছিল আটটি বাউন্ডারি। এ ছাড়া হৃদয় খেলেন অপরাজিত ৮৮ রানের ইনিংস। ৯৭ বলে তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি। এই দুইজনের ১৭৬ রানের অবিছিন্ন জুটিতে ৫১ বল বাকি থাকতে সহজেই জয় তুলে নেয় বাংলাদশ।

সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে আগামী রোববার মিরপুরে আবারো মুখোমুখি হবে দুদল।

সংবাদের ধরন : খেলা-ধুলা নিউজ : নিউজ ডেস্ক