বিস্তারিত

অস্কার ও জন্মদিন উদযাপনের আনন্দটা লরার দ্বিগুণ হয়ে ধরা দিল

ছবি : সংগ্রহকৃত

যুক্তরাষ্ট্রের হলিউডের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনের মধ্যদিয়ে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯২ তম আসরে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। তুলে দেয়া হচ্ছে সর্বোচ্চ পদক। মোট ২৪টি ক্যাটাগরিতে এই পুরস্কার দেয়া হচ্ছে। অতীতের ন্যায় এ বছরও অনুষ্ঠান শুরু হয় সঞ্চালক ছাড়াই।

বাংলাদেশ সময় আজ সোমবার সকাল ৭টায় শুরু হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। প্রতিবারের মতো এবারও সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনয়শিল্পী, সেরা প্রামাণ্যচিত্রসহ ২৪টি ক্যাটাগরিতে পুরস্কার দিচ্ছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

এবিসি নেটওয়ার্কের মাধ্যমে এই আয়োজন সরাসরি সম্প্রচার হচ্ছে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে। বাংলাদেশের দর্শকরা ভোর ৬টা থেকে স্টার মুভিজ ও স্টার মুভিজ এইচডি চ্যানেলে দেখতে পারছেন এবারের আয়োজন।

‘ম্যারিজ স্টোরি’ দিয়ে প্রথমবারের মতো অস্কার জিতেছেন লরা ডার্ন। আজ তার জন্মদিনও। তাই জন্মদিন উদযাপনের আনন্দটা লরার দ্বিগুণ হয়ে ধরা দিল। ৫৩ বছর বয়সে পা রেখেছেন লরা। ১৯৬৭ সালের ১০ ফেব্রুয়ার তার জন্ম।

রবিবার রাতে আসর বসে ৯২তম অস্কারের। সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জেতার আগে লরা ডার্ন বলেছিলেন, হয়তো আজ রাতটা বিশেষ হয়ে ধরা দেবে। অস্কারই হতে পারে আমার জন্মদিনের পুরস্কার। শেষ পর্যন্ত লরা সেই কাঙ্ক্ষিত পুরস্কারটি পেয়ে গেছেন। পুরস্কার হাতে নিয়ে সবাইকে ধন্যবাদ জানান লরা। তিনি বলেন, এটা আমার কাছে জন্মদিনের সেরা উপহার।

এবছর সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার জিতেছেন ব্রাড পিট। সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন জোকার ছবির অভিনেতা জোয়াকিন ফোনিক্স। সেরা ছবি নির্বাচিত হয়েছে দক্ষিণ কোরিয়ার ছবি প্যারসাইট। ছবিটি সেরা বিদেশি ছবিরও পুরস্কার ঘরে তুলেছে।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক