বিস্তারিত

অস্কারের মনোনয়ন তালিকায় স্কারলেট জোহানসন

ছবি : সংগ্রহকৃত

অস্কারের মনোনয়ন তালিকায় অভিনেত্রী স্কারলেট জোহানসন। এক অস্কারে একই সঙ্গে দু’টি বিভাগ সেরা অভিনেত্রী এবং সেরা পার্শ্বঅভিনেত্রীর জন্য মনোনয়ন পেলেন তিনি।

স্কারলেটের আগে মাত্র ১১ জন এই বিরল সম্মান পেয়েছেন। ১৯৩৯ সালে ফে বেইনটার, ১৯৪৩ সালে টেরেসা রাইট, ১৯৪৫-এ ব্যারি ফিৎজেরাল্ড, ১৯৮৩ সালে জেসিকা ল্যাং, ১৯৮৯-এ সিগারনি উইভার, ১৯৯৩-সালে আল পাচিনো, ১৯৯৪-এ হোলি হান্টার, ওই একই বছর এমা থম্পসন, ২০০৩ সালে জুলিয়ান মুর, ২০০৫ সালে জেমি ফক্স, ২০০৮-এ কেট ব্ল্যানচেট এই সম্মান পেয়েছিলেন। তারপরই চলতি বছরে স্কারলেট জোহানসন।

‘ম্যারেজ স্টোরি’ ছবির জন্য সেরা অভিনেত্রীর বিভাগে মনোনয়ন পেয়েছেন তিনি। পাশাপাশি ‘জোজো রাবিট’ ছবির জন্য পেয়েছেন সেরা পার্শ্বঅভিনেত্রীর মনোনয়ন। তবে একই সঙ্গে দু’টি বিভাগ থেকেই অস্কার এখনও পর্যন্ত আগের ১১ জনের কেউ-ই পাননি। তাই স্কারলেট যদি দু’টি বিভাগেই অস্কার পান, তা হলে তিনি আরও এক বিরল সম্মান পেয়ে যাবেন আগামী রবিবার।

‘অ্যাভেঞ্জার’ সিরিজের মতো জনপ্রিয় বাণিজ্যিক ফ্র্যানচাইজিতে কাজ করার পাশাপাশি স্কারলেট নিয়মিত অন্য ধরনের ছবিতেও অভিনয় করে যান। ‘ম্যারেজ স্টোরি’ ছবির জন্য তিনি ইতিমধ্যেই গোল্ডেন গ্লোবে সেরা অভিনেত্রীর মনোনয়নও পেয়েছিলেন। যদিও সেই মঞ্চে জিততে পারেননি অভিনেত্রী।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক