বিস্তারিত

অসহায়-কর্মহীন শিল্পীদের পাশে চিত্রনায়িকা শাবনূর

ছবি : সংগ্রহকৃত

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ঢাকায় সিনেমার সকল ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে। স্বভাবতই পরিবার নিয়ে অসহায় দিন যাপন করছেন তারা। ইতোমধ্যে তাদের পাশে দাঁড়িয়েছেন শোবিজের অনেক তারকারা। এবার সে তালিকায় নাম লেখালেন চিত্রনায়িকা শাবনূর।

লকডাউনের কারণে প্রায় তিন মাস ধরে হোম কোয়ারেন্টিনে আছেন শাবনূর। অস্ট্রেলিয়াতে ঘরবন্দি থাকলেও প্রতিনিয়ত দেশের খোঁজ খবর রাখছেন তিনি। এই দুর্যোগে কর্মহীন হয়ে পড়া অসচ্ছল শিল্পী ও কলাকুশলীদের সাহায্যের জন্য ৫ লাখ টাকা পাঠিয়েছেন চিত্রনায়িকা শাবনূর।

শাবনূরের নির্দেশনায় এই কাজে সহায়তা করছেন নির্মাতা এম এ আউয়াল মিন্টু। অসচ্ছল শিল্পী ও কলাকুশলীদের তালিকা করে তাদের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন তিনি। এছাড়াও যাদের নগদ অর্থ প্রয়োজন তাদেরকে টাকা দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, শাবনূর বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। ৯০ দশক থেকে এ পর্যন্ত আসা চিত্র তারকাদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় চিত্র তারকা হিসেবে বিবেচনা করা হয় তাকে। প্রখ্যাত চলচ্চিত্রকার এহতেশাম পরিচালিত চাঁদনী রাতে সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে আগমন শাবনূরের। পরে প্রয়াত নায়ক সালমান শাহের সাথে জুটি গড়ে ব্যাপক জনপ্রিয়তা পান। পরে রিয়াজ, শাকিল খান, ফেরদৌস আহমেদ ও শাকিব খান সাথে জনপ্রিয় জুটি গড়ে বেশ কিছু জনপ্রিয় ছবি উপহার দেন।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক