বিস্তারিত

অল্পের জন্য প্রাণে বাঁচলেন অমিতাভ-আমির-প্রিয়াঙ্কা

ছবি : সংগ্রহকৃত

মুুম্বাইয়ে ‘মেক ইন ইন্ডিয়া’ অনুষ্ঠান চলাকালীন ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রবিবার সন্ধ্যায় এ অগ্নিকাণ্ডে অল্পের জন্য বেঁচে গেছেন বলিউডের খ্যাতমান একাধিক অভিনেতা-অভিনেত্রী।

অগ্নিকাণ্ডের সময় মঞ্চের ওপরে নাচ করছিলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। এমন সময় মঞ্চের নিচ থেকে দাউ দাই করে জ্বলে ওঠে আগুন। আগুনের হুল্কা দেখেই মঞ্চের উপরে থাকা প্রত্যেক শিল্পীকে চিৎকার করে সরে যেতে বলা হয়। একসময় উদ্যোক্তারা মঞ্চে উঠে প্রত্যেক শিল্পীকে অন্য জায়গায় সরিয়ে নিয়ে যায। অগ্নিকাণ্ডের কয়েক মিনিট আগেই মঞ্চে কবিতা আবৃত্তি করেন বিগ বি অমিতাভ বচ্চন। অনুষ্ঠান শেষে অমিতাভ মঞ্চ থেকে নেমে যাওয়ার পরই ওই নাচের অনুষ্টানটি শুরু হয়। আর তখনই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। শুধু অমিতাভই নয়, অগ্নিকাণ্ডের কয়েক মিনিট আগে মঞ্চেই উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের রাজ্যপাল বিদ্যাসাগর রাও, রাজ্যটির মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস, শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। এদিনের অনুষ্ঠান দেখতে উপস্থিত ছিলেন বলিউড অভিনেতা আমির খান, হেমা মালিনী, মাধুরী দিক্ষীত, ক্যাটরিনা কাইফ, আদিত্য রায় কাপুর সহ একাধিক সেলিব্রিটি ও বিভিন্ন দেশের প্রতিনিধিরা।

অগ্নিকাণ্ডের সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রাণ বাঁচাতে হুড়োহুড়ি পড়ে যায় উপস্থিত সকলের মধ্যে। যদিও শেষ খবর পাওয়া পর্যন্ত আগুনে কারও দগ্ধ হওয়ার খবর পাওয়া যায়নি। মঞ্চে উপস্থিত শিল্পী এবং দর্শক আসনে বসা অতিথিদের নিরাপদেই অন্য জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর।

অগ্নিকাণ্ডে পুরো মঞ্চটাই পুড়ে ছাই হয়ে যায়। অবশেষে কর্তৃপক্ষ অনুষ্ঠানটি বাতিল করতে বাধ্য হয়। এদিকে অগ্নিকাণ্ডের পরই ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিস। অগ্নিকান্ডের সময় একটি বিস্ফোরণের শব্দও শোনা যায়। তবে ঠিক কি কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা এখনও পরিস্কার নয়। শেষ খবর পাওয়া পর্যন্ত রবিবার রাতে পুরো জায়গা ঘিরে রেখেছে পুলিশ।

গতকাল শনিবারই অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তবে মুম্বাইয়ের অনুষ্ঠান নিয়ে বিতর্কও কম হয়নি। মুম্বাই হাইকোর্ট এই অনুষ্ঠানের সম্মতি না দিলে পরে সুপ্রিম কোর্টর বিশেষ অনুমতি নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

সংবাদের ধরন : বিনোদন নিউজ : মো : মাহবুব রানা