বিস্তারিত

অন্যতম অভিনেত্রী রাস্তায় হেটে হেটে ভিক্ষা করছেন

ছবি : সংগ্রহকৃত

রাস্তায় ট্রাফিক সিগনালে কারণে থেমে আছে গাড়ি। থেমে থাকা সেই গাড়িতে হেটে হেটে ভিক্ষা করছেন। প্রথম দেখায় চেনার উপায় নেই এই ভিক্ষুকই নাটকের ‘গ্ল্যামারগার্ল’। পুরোদস্তুর ভিক্ষুকই মনে হবে। পরিচিত জনরা চিনতে পারবেন তাকে, ছবিতে যাকে দেখা যাচ্ছে তিনি এই সময়ের অন্যতম আলোচিত অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। যিনি গ্ল্যামারে-অভিনয়ে মুগ্ধ করে চলেছেন লম্বা সময় ধরে। আর এটা সম্ভব হয়েছে অভিনয়ের জন্য নিজেকে নিয়মিত ভাঙার মাধ্যমে। চরিত্রের প্রয়োজনে যেমনটা ভেঙেছেন এবারো- ঈদ উৎসবের জন্য।

চরিত্রের প্রয়োজনে একজন অভিনয়শিল্পীকে নানা সময়ে নানা মেকাপে ক্যামেরার সামনে দাঁড়াতে হয়। সে প্রমাণ মেহজাবিনও দিয়েছেন ইতোপূর্বে। ফুটপাতে ভাত বিক্রেতা থেকে ধনীর দুলালী চরিত্রেও হাজির হয়েছেন। অভিনয়ে প্রতিনিয়তই নিজেকে ভাঙা-গড়ার মধ্যেই রাখছেন মেহজাবিন। আবারও প্রমাণ দিলেন সেটা। গ্ল্যামারগার্ল থেকে ভিক্ষুকের চরিত্রে অভিনয় করে দর্শকদের চমকে দিলেন মেহজাবিন।

মেহজাবিন বলেন, ‘সিগনেচার’ নামের একটি নাটকের দৃশ্য এটি। যে নাটকে মূল চরিত্রে অভিনয় করেছেন তিনি। বললেন, গল্পটি তৃপ্তি নিয়েই কাজ করেছি।

চরিত্রের প্রয়োজনে টিভি নাটকে এমন মেকআপ আর এক্সপ্রেশন সত্যিই দুর্লভ। যেটি এবার দেখা যাবে ‘সিগনেচার’ নাটকে প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি’র ঈদ আয়োজনে।

আওরঙ্গজেবের চিত্রনাট্য ও পরিচালনায় এই নাটকে আরো অভিনয় করেছেন আফরান নিশো, নুসরাত পাপিয়া প্রমুখ।
পরিচালক জানান, বিশেষ এই নাটকে মেহজাবিন অভিনয় করেছেন শহরের সুবিধাবঞ্চিত এক নারীর চরিত্রে। যাকে দেখা যাবে নানারূপে। কখনো ট্রাফিক সিগনালে দাঁড়িয়ে ভিক্ষা করবেন তিনি। আবার কখনো ফুসকা বিক্রি করবেন।

সিএমভি জানায়, ঈদের বিশেষ আয়োজনে নাটকটি উন্মুক্ত করা হবে তাদের ইউটিউব চ্যানেলে।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক