বিস্তারিত

অন্তর্জালে ঝড় জয়ার

ছবি : সংগ্রহকৃত

আর আজ চুল ও হাসির কারুকাজ দেখিয়ে অন্তর্জালে ঝড় তুলেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। যদিও জয়ার চুলে নেই জীবনানন্দীয় অন্ধকার, আছে লালচে আভা। তাতেই ‘নিশা’ লেগেছে অন্তর্জালবাসীর মনে। আর মুখ প্রাচীন ভারতের শ্রাবস্তী নগরীর ঝলমলে দিনগুলোর কথাই স্মরণ করিয়ে দিচ্ছে ভক্তমনে। না হলে তাঁকে ঘিরে এত আলাপন কেন?

কলকাতা থেকে আজ দুপুর ২টা ৩৪ মিনিটে অন্তর্জালে দুটি নতুন লুকের ছবি শেয়ার করেছেন জয়া, যেখানে এই প্রতিবেদন লেখা পর্যন্ত 114K মানুষ প্রতিক্রিয়া জানিয়েছেন। মন্তব্য পড়েছে ২০ হাজারের বেশি। এক অন্তর্জালবাসী জয়ার উদ্দেশে লিখেছেন, ‘চিরসবুজ কবিতার মতো সুন্দর জয়া/ চোখেমুখে লেখে আছে অদ্ভুত মায়া!’

আরেক নেটিজেন লিখেছেন, ‘আমাদের পড়ালেখার পাশাপাশি আপনার বয়সটাও থেমে গেছে।’ এমন অসংখ্য প্রশংসাসূচক বাক্যে ভরে উঠেছে জয়ার মন্তব্য-ঘর। সেসব মন্তব্য নিশ্চয়ই জয়ার মনকে আরও রাঙিয়ে তুলছে ছবি দুটোর মতো।

জয়া আহসান হলেন একজন বাংলাদেশী মডেল ও অভিনেত্রী। তিনি পশ্চিমবঙ্গের চলচ্চিত্রেও কাজ করেন। অভিনয়ের স্বীকৃতি হিসেবে তিনি তিনটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ছয়টি মেরিল-প্রথম আলো পুরস্কারসহ আরও অসংখ্য পুরস্কার অর্জন করেছেন।

তার অভিনীত প্রথম চলচ্চিত্র ব্যাচেলর (২০০৪)। তিনি নাসির উদ্দীন ইউসুফ পরিচালিত সৈয়দ শামসুল হক’র নিষিদ্ধ লোবান উপন্যাস অবলম্বনে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত গেরিলা চলচ্চিত্রে বিলকিস বানু চরিত্রে এবং রেদওয়ান রনি পরিচালিত চোরাবালি চলচ্চিত্রে সাংবাদিক নবনী আফরোজ চরিত্রে অভিনয় করে টানা দু’বার শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। অনিমেষ আইচ পরিচালিত জিরো ডিগ্রী সিনেমায় অভিনয় করে তিনি ২০১৫ সালে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

সংবাদের ধরন : বিনোদন নিউজ : নিউজ ডেস্ক