বিস্তারিত

অনির্দিষ্টকালের জন্য ডুয়েট বন্ধ ঘোষণা

ছবি : সংগ্রহকৃত

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ছাত্রদের আজ বুধবার বিকেল সাড়ে ৩টার মধ্যে ও ছাত্রীদের কাল সকাল ৮টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে সেমিস্টার পরীক্ষা পেছানোর দাবিতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ক্যাম্পাসের অফিস ও যানবাহন ভাঙচুর করে।

ডুয়েটের একাধিক সূত্র জানায়, বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা তাদের সেমিস্টার পরীক্ষা পেছানোর দাবিতে গতকাল মঙ্গলবার রাত থেকে গাজীপুর-শিমুলতলী সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করে। এ সময় শিক্ষকরা বাইরে অবস্থানরত কয়েকজন ছাত্রকে জিজ্ঞাসাবাদ করার জন্য বিশ্ববিদ্যালয়ে ডেকে আনেন। এ নিয়ে গভীর রাতে শিক্ষার্থীরা মুখোশ পরে ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করে উপাচার্যের কার্যালয়, শিক্ষকদের বাসভবনের জানালার কাচ ও সাতটি গাড়ি ভাঙচুর করে। এ সময় শিক্ষার্থীদের ছোড়া ইটের আঘাতে কয়েকজন শিক্ষক আহত হন।

ঘটনার সঙ্গে জড়িত শিক্ষার্থীদের বিচারের দাবিতে আজ সকাল থেকে একাডেমিক কার্যক্রম বন্ধ রাখেন শিক্ষকরা। বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পরে জরুরি বৈঠকে বসেন শিক্ষকরা। আজ অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৫৭তম জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী গতকালের (মঙ্গলবার) উদ্ভূত পরিস্থিতির কারণে আজ থেকে বিশ্ববিদ্যালয়ের সব একাডেমিক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হলো। সেই সঙ্গে আজ বুধবার বিকেল সাড়ে ৩টার মধ্যে ছাত্রদের এবং আগামীকাল বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগ করার জন্য নির্দেশ দেওয়া হলো।

সংবাদের ধরন : র্শীষ সংবাদ নিউজ : নিউজ ডেস্ক